মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

একই দলে টেনিসের চার তারকা

প্রকাশিত: ০৫:১৯, ২৫ জুলাই ২০২২ | ২৭৮

স্পোর্টস ডেস্ক: রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ, রজার ফেদেরার যখন একই দলের হয়ে খেলবেন তখন প্রতিপক্ষের কী অবস্থা হবে সেটা নিয়ে আপনি দুশ্চিন্তায় পড়তেই পারেন। সেই দলে যদি যুক্ত হয় অ্যান্ডে মারের নাম তবে তো আর কথাই নেই। অনেকের কাছে এই চারজনকে এক দলে দেখতে পাওয়া স্বপ্নের মতো। কিন্তু বাস্তবতা সেটাই বলছে। এবারের লেভার কাপে প্রথমবার একই দলে আছেন টেনিসের এই চার তারকা।

আগামী ২৩ সেপ্টেম্বর শুরু হবে অস্ট্রেলিয়ান গ্রেট রড লেভারের নামে তিন দিনের এই টুর্নামেন্টের পঞ্চম আসর। ইউরোপের ছয়জন ও অবশিষ্ট বিশ্ব থেকে ছয়জন খেলোয়াড়ের মধ্যে হয়ে থাকে বার্ষিক এই দলীয় টুর্নামেন্ট। লন্ডনে এবারের আসরে ইউরোপ দলের চতুর্থ খেলোয়াড় হিসেবে উইম্বলডনজয়ী নোভাক জোকোভিচের নাম নিশ্চিত করা হয়।

এক দশক ধরেই বিশ্ব টেনিসে দাপট দেখাচ্ছেন রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ, রজার ফেদেরার ও মারে। সর্বোচ্চ ২২ গ্র্যান্ড স্লাম জিতে সবার ওপরে নাদাল। একটি কম নিয়ে পরের স্থানে জোকোভিচ, ২২টি গ্র্যান্ড স্লাম নিয়ে তৃতীয় অবস্থানে ফেদেরার এবং তিনটি জিতেছেন মারে। বিশ্ব দলের হয়ে এখন পর্যন্ত খেলা নিশ্চিত হয়েছে ফেলিক্স ওজি-আলিয়াসসিমে, দিয়েগো শয়ার্টসমান ও টেইলর ফ্রিটজের।

Mahfuzur Rahman

Publisher & Editor