বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

পুতিনের সঙ্গে যোগাযোগ রক্ষাকে ‘বুদ্ধিমত্তার পরিচয়’ বললেন ট্রাম্প

প্রকাশিত: ০২:৫৮, ১৬ অক্টোবর ২০২৪ |

হোয়াইট হাউস ছাড়ার পর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে যোগাযোগ রেখেছিলেন কি না, এমন প্রশ্ন কৌশলে এড়িয়ে গেছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ‘যদি করে থাকি, তবে এটা বুদ্ধিমত্তার পরিচয়।’

ওয়াশিংটন পোস্টের সাংবাদিক বব উডওয়ার্ড তাঁর সর্বশেষ প্রকাশিত বই ‘ওয়ার’–এ লিখেছেন, ২০২১ সালের জানুয়ারি মাসে হোয়াইট হাউস ছাড়ার পর বিভিন্ন সময় ট্রাম্প প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে কথা বলেছেন।

গতকাল মঙ্গলবার একটি সাক্ষাৎকার অনুষ্ঠানে ব্লুমবার্গের প্রধান সম্পাদক জন মিকলথোয়াইট সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে উডওয়ার্ডের নতুন বইয়ের প্রসঙ্গ টেনে এ বিষয়ে সরাসরি প্রশ্ন করেন।

জবাবে ট্রাম্প বলেন, ‘আমি এ বিষয়ে কিছু বলব না। কিন্তু আমি আপনাকে এটা বলতে পারি, যদি আমি এটা (পুতিনের সঙ্গে যোগাযোগ) করে থাকি, তা বুদ্ধিমত্তার পরিচয়। যদি আমি মানুষের সঙ্গে বন্ধুত্বপূর্ণ হই, যদি মানুষের সঙ্গে আমার সম্পর্ক থাকে, সেটা তো ভালো কিছু, মন্দ কিছু তো নয়।’

ইকোনমিক ক্লাব অব শিকাগোতে ট্রাম্প এই সাক্ষাৎকার দেন। আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ। এখন শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন ট্রাম্প।

Mahfuzur Rahman

Publisher & Editor