বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

এলোপাতাড়ি গুলিতে গুরুতর আহত জনপ্রিয় গিটারিস্ট ‘লি’

প্রকাশিত: ০৩:৩৯, ১৬ অক্টোবর ২০২৪ |

আমেরিকান রক গিটারিস্ট জেক ই লি আততায়ীর গুলিতে আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে ৬৭ বছর বয়সী প্রবীণ রক গিটারিস্টকে। বর্তমানে লাস ভেগাসের একটি হাসপাতালের আইসিইউতে রয়েছেন তিনি। ভ্যারাইটির প্রতিবেদন অনুসারে, ১৫ অক্টোবর মঙ্গলবার সকালে লাস ভেগাসের নেভাদাতে গুলি চালানো হয় জেক ই লি-এর উপরে।

মারাত্মক জখম অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। জানা গেছে, কুকুরকে বেড়াতে নিয়ে যাওয়ার সময় এই মিউজিশিয়ানের উপর একাধিকবার গুলি চালানো হয়। লাস ভেগাস মেট্রো পুলিশের প্রাথমিক তদন্তে জানা গেছে যে ঘটনাটি রাত ২:৪০ নাগাদ ঘটেছিল এবং এটি রাস্তায় এলোপাথাড়ি গুলি চালানোর ঘটনা বলেই মনে করছেন সেখানকার অফিসাররা।

সুতরাং, লি শুটিংয়ের সরাসরি লক্ষ্য ছিল না। মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ ডিজিটাল ও সিএনএনকে দেওয়া এক বিবৃতিতে লি’র প্রতিনিধি জানিয়েছেন, ‘লি পুরোপুরি সচেতন আছেন এবং লাস ভেগাসের একটি হাসপাতালের আইসিউতে আছেন। তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে। লাস ভেগাস কর্তৃপক্ষ বিশ্বাস করে যে গুলি চালানোর ঘটনাটি সম্পূর্ণ এলোপাথাড়ি গুলি চালানোর ঘটনার জন্য ঘটেছে।

ভোরের দিকে লি তার কুকুরকে নিয়ে হাঁটতে বের হওয়ার সময় গুলির মুখে পড়েন।’ যেহেতু ঘটনাটি পুলিশি তদন্তাধীন, তাই এ বিষয়ে আর কোনো মন্তব্য করা হয়নি। লি এবং তার পরিবার এই সময়ে তাদের গোপনীয়তাকে সম্মান করার অনুরোধ রেখেছেন ভক্ত ও সংবাদমাধ্যমের কাছে। 
লাস ভেগাসে এরকম গুলি চলার ঘটনা অবশ্য নতুন নয়। ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে গায়ক ওজি অসবোর্ন জানান, ‘জ্যাক ই লি’কে দেখেছি ৩৭ বছর হয়ে গেল।

কিন্তু তাও ওর উপরে গুলি চলার ঘটনা মেনে নিতে পারছি না। ওর এবং ওর মেয়ে জেডের জন্য আমার সমবেদনা রইল। জলদি সেরে উঠুক, এই আশাই রাখব।’ মার্কিন মুলুকে এই মাস ফায়ারিংয়ের কারণেই ওজি অসবোর্ন সে দেশে ত্যাগ করে ইংল্যান্ডে চলে এসেছিলেন। ২০২২ সালে সেই মর্মেই বিবৃতি দিয়েছিলেন তিনি সংবাদমাধ্যমকে।

১৯৮০-এর দশকে ওজি অসবোর্নের ব্যান্ডের সদস্য হিসেবে ব্যাপকভাবে পরিচিতি লাভ করেন ই লি। র‌্যান্ডি রোডসের মৃত্যুর পরে ১৯৮২ সালে ওসবার্নের প্রধান গিটারিস্ট হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন জ্যাক ই লি। তিনি ‘বার্ক অ্যাট দ্য মুন’ (১৯৮৩) এবং ‘দ্য আলটিমেট সিন’ (১৯৮৬)-এর মতো ক্লাসিক অ্যালবামের অংশ ছিলেন। ওসবার্নের সঙ্গে কাজ করা ছাড়াও, তিনি হেভি মেটাল গ্রুপ ব্যাডল্যান্ডস প্রতিষ্ঠা করেছিলেন রে গিলেন এবং এরিক সিঙ্গারের সঙ্গে। ২০১৩ সালে তিনি রেড ড্রাগন কার্টেল ব্যান্ডও গঠন করেন।

Mahfuzur Rahman

Publisher & Editor