মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

‘ক্লান্ত’ মানুষ বলে কমলার কটাক্ষ, নির্বাচনে হারিয়ে জবাব দিতে চান ট্রাম্প

প্রকাশিত: ২৩:২৯, ১৯ অক্টোবর ২০২৪ | ১১

মার্কিন নির্বাচনে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ‘ক্লান্ত’ বলে উল্লেখ করেছেন ডেমোক্রেটিক দলের প্রার্থী কমলা হ্যারিস। শুক্রবার গ্র্যান্ড র‍্যাপিডসে এক জনসভায় কমলা বলেন, “ট্রাম্পের সাক্ষাৎকার বাতিলের খবর আসছে, কারণ তিনি ক্লান্ত।” তিনি আরও উদ্বেগ প্রকাশ করেন, “যদি তিনি শেষ মুহূর্তের প্রচারণার চাপ সহ্য করতে না পারেন, তাহলে প্রেসিডেন্টের দায়িত্ব পালনে সক্ষম হবেন কিনা তা প্রশ্নসাপেক্ষ।”

ট্রাম্প এর জবাবে বলেছেন, “এখন থেকে ৪৮ দিন ধরে আমি বিশ্রামহীন চলছি। আমি একটুও ক্লান্ত নই।” তিনি বলেন, “আমি খুবই উচ্ছ্বসিত। আমরা কমলাকে ভোটে শেষ করছি, কারণ আমেরিকার মানুষ তাঁকে চায় না।”

ট্রাম্পের এবং কমলার মধ্যে এই টানাপোড়েন নির্বাচনী প্রচারণার আবহকে আরও উত্তপ্ত করে তুলেছে। আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ হবে।

এবারের নির্বাচনী প্রচারে বয়স একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে, বিশেষ করে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের বয়সকে কেন্দ্র করে। কমলা আগামীকাল ৬০ বছরে পা রাখবেন, আর ট্রাম্পের বয়স ৭৮ বছর। নির্বাচনী মাঠে বয়সের এই আলোচনা নির্বাচনের ফলাফলকে প্রভাবিত করতে পারে।

Mahfuzur Rahman

Publisher & Editor