মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

রুহুল-জাহিদ সেরা পরিষদ

প্রকাশিত: ১৪:০৭, ২০ অক্টোবর ২০২৪ | ১৪

বহির্বশ্বে বাংলাদেশীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন নিউইয়র্কের বাংলাদেশ সোসাইটির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ অক্টোবর। নির্বাচন কে সামনে রেখে রুহুল- জাহিদ পরিষদ বিরামহীন প্রচারনার সাথে বিভিন্ন এলাকায়  প্যানেল পরিচিতির সভার আয়োজন করে।
গত ১৪ অক্টোবর রুহুল- জাহিদ পরিষদ সিটি লাইনের (ওজনপার্ক ) লাবন্য পার্টি হলে প্যানেল পরিচিতি সভার আয়োজন করে। পরিচিতি সভা ছিল কানায় কানায় পূর্ণ। সবার সেরা পরিষদ রুহুল- জাহিদ পরিষদ শ্লোগানে ছিল অনুষ্ঠানস্থল মুখরিত। সব শ্রেণীর মানুষের উপস্থিতিতে আয়োজকদের উদ্বেলিত করে ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিয়ানী বাজার সমিতির সাবেক প্রধান নির্বাচন কমিশনার মহিউদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন বিয়ানীবাজার সমিতির কোষাধ্যক্ষ আব্দুল হান্নান দুখু। পরিচালনায় সহযোগীতা করেন জালালাবাদ এসোসিয়েশনের কর্মকর্তা হেলিম উদ্দিন। মঞ্চে উপবিষ্ট ছিলেন সোসাইটির বর্তমান সভাপতি আব্দুর রব মিয়া, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি বুরহান উদ্দীন কপিল, কমর উদ্দীন, সভাপতি প্রার্থী রুহুল আমিন সিদ্দিকী, সাধারণ সম্পাদক প্রার্থী জাহিদ মিন্টু, জালালাবাদ এসোসিয়েশনের একাংশের সভাপতি ময়নুল ইসলাম, মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, এম বাসেত রহমান, আলিম উল্লাহ, মোশাররফ হোসেন সবুজ, জে মোল্লা সানি। পবিত্র কুরআন তেলওয়াত ও দোয়া পরিচালনা করেন মৌলানা সায়ফুল আলম সিদ্দিকী। স্বাগতিক বক্তব্য রাখেন গৌছ উদ্দিন খান।


প্যানেল পরিচিতি অনুষ্ঠানে প্রার্থীদের পরিচিতি অনুষ্ঠান পরিচালনা করেন আজিজুর রহমান সাবু।
পরিচিতি অনুষ্ঠান শেষে সভাপতি প্রার্থী রুহুল আমিন সিদ্দিকী সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, অনেকে অনেক কথা বলা বলি করে। তিনি এসব কথার প্রতিবাদ করে বলেন, কেউ আমার সম্মুখে এসে কোন কথা বলতে পারবে না। আমি সোসাইটির জন্য সবসময় ভাল কাজ করেছি। সভাপতি প্রার্থী রুহুল আমিন সিদ্দিকী বলেন, অনেকে আবার বলেছিল আমাদের প্যানেল হবে না, আমাদের নাকি ভোট নেই, আমরা নাকি ভোট পাব না। কোন প্রতিদ্বন্দ্বিতা হবেন া। এখন আবার বলছে তাদের ভোট চুরি করে নিয়ে যাওয়া হচ্ছে। তিনি প্রতিদ্বন্দ্বীদের উদ্দেশ্যে বলেন, সমাজ সেবা করতে হলে ভাল মন নিয়ে আসেন। আগে নিজে ভাল হোন। তারপর সমাজ সেবায় আসুন। তিনি প্যানেলের সমর্থক ও শুভানুধ্যায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা আমাদের পক্ষে বিতর্কে যাবেন না। আগামী ২৭ অক্টোবর রুহুল- জাহিদ প্যানেলে ভোট প্রদান করার আহ্ধসঢ়;বান জানান।
সেক্রেটারী প্রার্থী জাহিদ মিন্টু প্যানেলের ভবিষ্যত কর্ম পরিকল্পনায় সোসাইটির কমপ্লেক্স নির্মাণ প্রসঙ্গে বলেন, তার প্যানেল নির্বাচনে জয়ী হলে সবাইকে সাথে নিয়ে সোসাইটির কমপ্লেক্স নির্মাণ করা হবে। তার প্যানেল বিজিত হলে ও যারা বিজয়ী হবে সোসাইটির কমপ্লেক্সের জন্য তাদেরকে সহযোগিতার আশ্বাস দেন। জাহিদ মিন্টু বলেন, রুহুল- জাহিদ পরিষদ নবীন প্রবীণ ও মহিলাদের সমন্বয় করে গঠন করা হয়েছে।
এই প্যানেলে সব পেশার, দক্ষ সংগঠক নিয়ে গঠিত। যারা সোসাইটির সাথে দীর্ঘদিন সম্পৃক্ত তাদের প্যানেলে রাখা হয়েছে। তিনি বলেন, আমাদেরকে মুলধারায় যেতে হলে ঐক্যের বিকল্প নেই। কমিউনিটির বিভক্তি আমরা লক্ষ্যে যেতে পারবো না। আমরা সেই ঐক্যের জন্য কাজ করবো।
প্যানেল পরিচিতি অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডভোকেট আরিফুর রহমান, কাজী ফৌজিয়া, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, আব্দুল মতিন, জালালাবাদের সাধারণ সম্পাদক আসাদুল গনি আসাদ, আল আমান মসজিদের সভাপতি কবির চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী বিলাল চৌধুরী, আব্দুল করিম, ওজনপার্কে এংকোর ট্রাভেল্ধেসঢ়;সর স্বত্ত্বাধিকারী মোহাম্মদ মাইন উদ্দিন প্রিন্টু প্রমুখ। সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।
রুহুল-জাহিদ প্যানেলের প্রার্থীরা হচ্ছেন সভাপতি রুহুল আমিন সিদ্দিকী, সিনিয়র সহ-সভাপতি ফারুক চৌধুরী, সহ-সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, সহ-সাধারণ সম্পাদক সরওয়ার খান বাবু, কোষাধ্যক্ষ মোহাম্মদ নওশেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এস সাদী (সাদী মিন্টু), সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায় চৌলমগীর হোসেন, স্কুল ও শিক্ষাবিষয়ক সম্পাদক শাহনাজ হোসেন।
কার্যকরি কমিটির সদস্য পদে লড়ছেন মোহাম্মদ রব মিয়া, মোহাম্মদ তাজু মিয়া, এমডি এন ইসলাম, রফিকুল ইসলাম ডালিম ও সাইফুল ইসলাম।
 

Mahfuzur Rahman

Publisher & Editor